Ads:

দ্বিতিয় দিনে বরিশাল শিক্ষা বোর্ডে বহিষ্কার ৩ জন এবং অনুপস্থিত ৪১৫ জন এইচএসসি পরীক্ষার্থী।

দ্বিতিয় দিনে বরিশাল শিক্ষা বোর্ডের বহিষ্কার ৩ জন এবং অনুপস্থিত ৪১৫ জন এইচএসসি পরীক্ষার্থী।

জিএডুবিডি২৪ ডেস্ক: আজ ২০ আগস্ট,২০২৩ সারা দেশে ২০২৩ সালের এইচএসসি ২০২৩ বাংলা ২য় পত্র পরিক্ষা হয়েছে। সকল বোর্ডের ন্যায় বরিশাল শিক্ষা বোর্ডেরও পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডে এই বছর ১৩১টি কেন্দ্র ৬৪৫৭১ জন এইচএসসি পরীক্ষার্থীর অংশ গ্রহন কথা থাকলেও ৬৪১৫৬ জন এইচএসসি পরিক্ষার্থী অংশ গ্রহন করে এবং ৪১৫ জন এইচএসসি পরিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, বরিশাল ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার দৈনিক তথ্য প্রেরণ করেছে। তারিখঃ ২০ আগস্ট, ২০২৩ খ্রি পরীক্ষার সময় ও সকাল ১০ টা হতে বেলা ১ টা পর্যন্ত বাংলা (আবশ্যিক) ২য় পত্র-১০২ পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।


এছাড়া বোর্ডের আওতাধীন পিরোজপুর জেলার সরকারি সোহরাওয়াার্দী কলেজে একজন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে।

রবিবার (২০ আগস্ট) বাংলা (আবশ্যিক) ২য় পত্র পরীক্ষায় মোট ৬৪ হাজার ৫৭১ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৪ হাজার ১৫৬ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বোর্ড সূত্রে জানা গেছে, সুষ্ঠু-সুন্দর পরিবেশে বোর্ডের অধীনে বিভাগের ছয় জেলার ১৩১ কেন্দ্রে সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়।

অনুপস্থিতির মধ্যে ভোলা জেলায় ৬৯ জন, বরগুনায় ৪১ জন, পটুয়াখালীতে ৮২ জন, পিরোজপুরে ৩৬ জন, ঝালকাঠিতে ৫১ ও বরিশালে ১৩৬ জন।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন জানান, পূর্ণাঙ্গ ১০০ নম্বরে এইচএসসি পরীক্ষা নেওয়া হচ্ছে।

সুষ্ঠু সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন করতে সব জেলা ও উপজেলা প্রশাসন তদারকি করবে। পাশাপাশি বোর্ডের নিজস্ব কর্মকর্তাদের সমন্বয়ে ১২টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।

বাংলা ১ম পত্র সকল বোর্ডের বহুনির্বাচনি উত্তর



এইচএসসি-২০২৩ বরিশাল বোর্ড বাংলা ১ম পত্র বহুনির্বাচনি উত্তর

এইচএসসি-২০২৩ ঢাকা বোর্ড বাংলা ১ম পত্র বহুনির্বাচনি উত্তর

এইচএসসি-২০২৩ রাজশাহী বোর্ড বাংলা ১ম পত্র বহুনির্বাচনি উত্তর

এইচএসসি ২০২৩ বরিশাল বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর

এইচএসসি ২০২৩ ঢাকা বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর

এইচএসসি ২০২৩ রাজশাহী বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর

এইচএসসি ২০২৩ সিলেট বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর

এইচএসসি ২০২৩ দিনাজপুর বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর

এইচএসসি ২০২৩ কুমিল্লা বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর

এইচএসসি ২০২৩ যশোর বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর

এইচএসসি ২০২৩ ময়মনসিংহ বোর্ড বাংলা ২য় পত্র প্রশ্নের সঠিক উত্তর



মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, বরিশাল এর অধিনে বরিশাল, ভোলা, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী এই ছয়টি জেলায় ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা সকাল ১০ টা হতে বেলা ১ টা পর্যন্ত বাংলা (আবশ্যিক) ২য় পত্র-১০২ পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডে এই বছর ১৩১টি কেন্দ্র ৬৪৫৭১ জন এইচএসসি পরীক্ষার্থীর অংশ গ্রহন কথা থাকলেও ৬৪১৫৬ জন এইচএসসি পরিক্ষার্থী অংশ গ্রহন করে এবং ৪১৫ জন এইচএসসি পরিক্ষার্থী অনুপস্থিত রয়েছে বরিশাল শিক্ষা বোর্ডে আজ বাংলা ২য় পত্র পরিক্ষা দিতে এসে তিন জন পরিক্ষার্থী বহিষ্কার হয় এবং কোন বহিস্কৃত পরিদর্শকের তথ্য পাওয়া যায়নি। পরীক্ষা নিয়ন্ত্রক মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড বরিশাল।

উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে সদয় অবগতি ও প্রয়োজনীয় কার্যার্থে ২০২৩ সালের এইচএসসি ২০২৩ বাংলা ২য় পত্র পরীক্ষার দৈনন্দিন তথ্য নির্ধারিত ছকে প্রেরণ করা হলো।


Post a Comment

0 Comments