Ads:

১ বা ২ নম্বরে কারণে ফেল হলে পাশ করিয়ে দিবে কি শিক্ষক ? এইচএসসি পরীক্ষা ২০২৩ |If the teacher fails because of number 1 or 2, will the teacher pass? HSC Exam 2023

১ বা ২ নম্বরে কারণে ফেল হলে পাশ করিয়ে দিবে কি শিক্ষক ? এইচএসসি পরীক্ষা ২০২৩ |If the teacher fails because of number 1 or 2, will the teacher pass? HSC Exam 2023

অনেক এইচএসসি পরীক্ষা ২০২৩ খাতায় এক অথবা দুই নম্বরের কারণে শিক্ষার্থী ফেল করেছে। যে বিষয়গুলো প্রধান পরীক্ষক মেনে নিতে পারছে না।


এইচএসসি ২০২৩ নৈব্যক্তিক অনেক উত্তরপত্র নিয়ে দুঃসংবাদ

বর্তমানে এইচএসসি পরীক্ষা শেষ হয়েছে। প্রথম দিকে যে খাতা গুলো দেখেছিল সে খাতা গুলো নম্বর বোর্ডের কাছে প্রায় চলে এসেছে। মাঝে মাঝে পর্যায়ে এবং শেষের পর্যায়ে যে পরীক্ষা গুলো শিক্ষা বোর্ড পেয়েছে সেই খাতা গুলো এখন তারা বিভিন্ন শিক্ষকদের মাঝে বন্টন করছে।



এক্ষেত্রে শিক্ষকরা খাতাগুলো দেখছে কোন খাতায়, এক অথবা দুই নম্বরের কারণে ফেল দিয়েছে। যে বিষয়গুলো প্রধান পরীক্ষকরা মেনে নিতে পারছে না। প্রধান পরীক্ষক বলতে বোঝানো হচ্ছে, যে কিনা ৪-৫ জন শিক্ষক আবার কিছু ক্ষেত্রে ৭-৮ জন শিক্ষককে প্রতিনিধিত্ব করেন এবং তিনি খাতা গুলো আরো একবার দেখে নম্বর মূল্যায়ন করেন। এখানে প্রধান পরীক্ষক বলেন আমরা এমন খাতায় পেয়েছি।

এইচএসসি রেজাল্ট-২০২৩ কবে প্রকাশ হবে ? তারিখ নির্ধারণ

যেখানে কিনা এক অথবা দুই নম্বরের কানে ফেল করেছে। এক্ষেত্রে শিক্ষকরা চাইলে সেখানে পাস করে দিতে পারতো, আমরা সেই সকল শিক্ষকদের আবারও ডাকছি। তারা যেন খাতা আরো একবার মূল্যায়ন করে, সেজন্য আমরা তাদেরকে বলছি এক্ষেত্রে তারা অনেক শিক্ষার্থীকে পাস করিয়ে দিচ্ছে। মূলত যদি শিক্ষার্থী খাতার মধ্যে লিখে থাকে তাহলে তাকে যেন পাশ করে দেয়া হয়। কারণ সৃজনশীল নিয়ম হচ্ছে যদি শিক্ষার্থী চেষ্টা করে তাকে কিছুটা নম্বর দিতে হবে। সেই দৃষ্টিকোণ থেকে শিক্ষার্থীরা অনেকেই পাস করবে।

তবে দুই এক নম্বরের কারণে ফেল করা বিষয়টি সম্পূর্ণ শিক্ষকদের বিষয় তারপরও আমরা শিক্ষকদেরকে বলছি তাদের জন্য পাশেরটা স্বাভাবিক রাখে ফলাফল যেন ভালো হয়। এমনিতে সকল বিষয়ে স্বাভাবিকভাবে মূল্যায়ন করা হয়েছে, কিছু কিছু ক্ষেত্রে শিক্ষার্থীদেরকে সামান্য সুযোগ-সুবিধা প্রদান করা হয়েছে। যা মূলত শিক্ষার্থীরা প্রাপ্য।



কারণ গত কয়েক বছর শিক্ষার্থীরা করোনা সংক্রমণের কারণে অনেক সুযোগ-সুবিধা পেয়েছে, কিন্তু চলতি বছর ২০২৩ সালে এইচএসসি পরীক্ষার্থীরা তেমন কোন সুযোগ সুবিধা পাইনি। তাদেরকে অনেক আগে পরীক্ষার আয়োজন করা হয়েছে এবং সকল বিষয়ে এইচএসসি পরীক্ষা ২০২৩ আয়োজন করা হয়েছে, যার কারণে অনেক শিক্ষার্থী পরীক্ষা খারাপ ফলাফল করেছে।

এইচএসসি রেজাল্ট ২০২৩,এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ,এইচএসসি পরীক্ষা ২০২৩ ফলাফল প্রকাশ কবে,এইচএসসি রেজাল্ট দেখব কিভাবে,এইচএসসি পরীক্ষা ২০২৩ ফলাফল প্রকাশের তারিখ,hsc result 2023 published date,hsc result 2022 published date,hsc result 2023 published date in bangladesh,results 2023 live,results

Post a Comment

0 Comments