Ads:

এইচএসসি রেজাল্ট-২০২৩ কবে প্রকাশ হবে ? তারিখ নির্ধারণ | When will the HSC Result-2023 be published? Set date

এইচএসসি রেজাল্ট-২০২৩ কবে প্রকাশ হবে ? তারিখ নির্ধারণ | When will the HSC Result-2023 be published? Set date

এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২৩,এইচএসসি রেজাল্ট,এইচ এস সি রেজাল্ট কবে দিবে ২০২৩,hsc result 2022 published date,hsc result 2023 published date in bangladesh

জিএডুবিডি২৪.কমগত ১৭ই আগস্ট এইচএসসি রেজাল্ট ২০২৩ আনুষ্ঠানিক ভাবে শুরু করেছিল শিক্ষা মন্ত্রণালয়। বর্তমানে পরীক্ষা শেষ করা হয়েছে। এখন তাদের পরীক্ষার ফলাফল প্রকাশ করার জন্য কাজ করছে বোর্ডের একাধিক কর্মকর্তা। মূলত ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে সর্বমোট 13 লক্ষ ৫৯ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। ইতিমধ্যে ৮ টি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষা শেষ হয়েছে এবং তিনটি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষা চলছে। যে পরীক্ষাগুলো আগামী কয়েকদিনের মধ্যে শেষ হয়ে যাবে।

এইচএসসি ২০২৩ নৈব্যক্তিক অনেক উত্তরপত্র নিয়ে দুঃসংবাদ





এর পরবর্তীতে ব্যবহারিক পরীক্ষা শেষ করে, মূল ফলাফল প্রস্থুতির বিষয়টিতে নজর দিবে। এক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয় বলছে আমরা ফলাফল প্রকাশ করার জন্য সকল কার্যক্রম অনেক আগেই শুরু করে দিয়েছি।

প্রথম দিকে পরীক্ষায় আয়োজন করা হয়েছে তার খাতা ইতিমধ্যে শিক্ষকরা দেখে নম্বর পাঠিয়েছে। মাঝ পর্যায়ে যে সকল পরীক্ষায় আয়োজন করা হয়েছিল তার খাতাগুলো শিক্ষকদের কাছে ইতিমধ্যে পাঠিয়ে দিয়েছে এবং শিক্ষকরা সেই খাতা গুলো দেখে মূল্যায়ন করে শিক্ষার্থীদেরকে মূল্যায়ন নম্বর পাঠিয়ে দিবে, যার উপর ভিত্তি করে রেজাল্ট তৈরি করা হবে। তাছাড়া শেষের দিকে যে পরীক্ষাগুলো হয়েছে তার খাতা শিক্ষকদের কাছে পাঠানোর মত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে খুব শীঘ্রই সেই খাতাগুলো শিক্ষকরা পেয়ে যাবে। সেই খাতাগুলো মূল্যায়ন করে তারা বোর্ডের কাছে নম্বর পাঠাবে, যার উপর ভিত্তি করে এই রেজাল্ট তৈরি করা হবে। এখানে বোর্ডের কর্মকর্তারা বলেন কয়েকটি ধাপে ফলাফল তৈরি করা হয়। যেখানে বহুনির্বাচনি সম্পন্ন বিষয়টি দেখা হয় কম্পিউটার মেশিনের মাধ্যমে। এখানে কোন ধরনের নাম্বার বাড়িয়ে দেওয়ার সুযোগ নেই। স্বাভাবিকভাবে তাদেরকে মূল্যায়ন করা হয়। এক্ষেত্রে শিক্ষার্থীদের বহুনির্বাচনের মূল্যায়নের, পরবর্তীতে সৃজনশীল খাতা নম্বর আসে শিক্ষকদের কাছ থেকে।

বহুনির্বাচনী এবং সৃজনশীল খাতা নম্বর তারা সফটওয়্যার এর মাধ্যমে এন্ট্রি করে, এর পরবর্তীতে ব্যবহারিক নম্বর তারা একই সাথে যোগ করে মূল ফলাফল প্রস্তুত করেন। তাই এখানে বেশ কিছু কার্যক্রম রয়েছে যেগুলোর জন্য একটু সময় দরকার। এক্ষেত্রে ফলাফল প্রকাশ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানে আমরা ফলাফল প্রকাশ করার জন্য সকল কার্যকর ইতিমধ্যে শুরু করেছি। সেই হিসেব করে আমরা বলছি আগামী ৬০ দিনের মধ্যে আমরা ফলাফল প্রকাশ করব। যেহেতু পরীক্ষা শেষ হয়েছে ২৫ সেপ্টেম্বর, সেই হিসাব করে ৬০ দিন বলতে প্রায় বোঝানো হয় নভেম্বর মাসে শেষে সপ্তাহ। আমরা চেষ্টা করব নভেম্বর মাসে ২০ তারিখ থেকে ২৫ তারিখের মধ্যে ফলাফল প্রকাশ করার। প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী যদি অনুমতি দেন তাহলে আমরা ওই সময় আনুষ্ঠানিক ভাবে পরীক্ষার এইচএসসি রেজাল্ট ২০২৩ প্রকাশ করে দিব।




সার্চ ট্যাগ:এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২৩,এইচএসসি রেজাল্ট,এইচ এস সি রেজাল্ট কবে দিবে ২০২৩,এইচ এস সি রেজাল্ট ২০২৩ কবে দিবে,এইচএসসি রেজাল্ট ২০২৩,hsc 2023 রেজাল্ট প্রকাশ হবে কবে ?,এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে,এইচএসসি রেজাল্ট কিভাবে দেখব,hsc রেজাল্ট 2023 প্রকাশের তারিখ নির্ধারণ,এইচএসসি রেজাল্ট কবে দেওয়া হবে,এইচএসসি রেজাল্ট ২০২৩,এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ,এইচএসসি পরীক্ষা ২০২৩ ফলাফল প্রকাশ কবে,এইচএসসি রেজাল্ট দেখব কিভাবে,এইচএসসি পরীক্ষা ২০২৩ ফলাফল প্রকাশের তারিখ,hsc result 2023 published date,hsc result 2022 published date,hsc result 2023 published date in bangladesh,results 2023 live,results 2023,#result2023,hsc result 2023 kobe dibe,hsc result kobe dibe 2023,hsc result 2023 live,hsc result 2023,result 2023 hsc,10th result 2023,bseb result 2023,hsc result 2023 kivabe dekhbo,2023 saler hsc result kobe dibe,hsc 2022 result kobe dibe



Post a Comment

0 Comments