Ads:

একাদশ শ্রেনীতে ভর্তির চতুর্থ ধাপের আবেদন শুরু কাল ৮ অক্টোবর | xi class admission 4th time start 8 October

একাদশ শ্রেনীতে ভর্তির চতুর্থ ধাপের আবেদন শুরু কাল ৮ অক্টোবর | xi class admission 4th time start 8 October

জিএডুবিডিড৪.কম: একাদশ শ্রেণিতে ভর্তির জন্য কোনো কলেজে নির্বাচন না পাওয়া শিক্ষার্থীরা ফের চতুর্থ ধাপে ভর্তির আবেদন করার সুযোগ পাচ্ছেন। চতুর্থ ধাপে সর্বশেষ ধাপ হিসেবে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। আগামীকাল রোববার (৮ অক্টোবর) থেকে চতুর্থ ধাপে অনলাইন আবেদন গ্রহণ শুরু হবে। আগামী সোমবার (৯ অক্টোবর) রাত ১১টা পর্যন্ত শিক্ষার্থীরা আবেদনের সুযোগ পাবেন। কলেজে ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে (http://xiclassadmission.gov.bd/) শিক্ষার্থীদের আবেদন করতে হবে। আগামী বুধবার (১১ অক্টোবর) রাত ৮টায় চতুর্থ ধাপে আবেদনের ফল প্রকাশ করা হবে। কলেজে ভর্তির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



জানা গেছে, একাদশে ভর্তিতে তিন ধাপে আবেদন গ্রহণ করার পরও অনেক শিক্ষার্থী কাঙ্ক্ষিত কলেজ পাননি। অপরদিকে সারাদেশের কলেজ ও মাদরাসাগুলোতে একাদশ শ্রেণির ১২ লক্ষাধিক আসন ফাঁকা আছে। এমন পরিস্থিতিতে কলেজ না পাওয়া ও ভর্তির আবেদন না করা শিক্ষার্থীদের ফের আবেদন করার সুযোগ দেয়া হলো। শিক্ষা বোর্ডগুলো জানিয়েছে, কলেজ ভর্তির আবেদনের ওয়েবসাইটে (http://xiclassadmission.gov.bd/) দেয়া পুর্ণাঙ্গ নির্দেশিকা অনুসরণ করে আবেদন করতে হবে। শিক্ষার্থী ও অভিভাবকদের কলেজের আসন সংখ্যা দেখে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ দশটি কলেজে আবেদন করতে হবে। 



আরো পরুন:



  • সরকারি মেডিক্যাল কলেজের আসন সংখ্যা বাড়ছে


  • মাধ্যমিকে থাকছে না রোল নম্বর


  • একাদশ শ্রেনীতে ভর্তির চতুর্থ ধাপের আবেদন শুরু কাল ৮ অক্টোবর 


  • ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক সামষ্টিক মূল্যায়নের সূচি প্রকাশ করল মাউশি 


  • যেসব শিক্ষার্থী আগে আবেদন করেননি বা আবেদন করে কলেজে মনোনয়ন পাননি তারা চতুর্থ ধাপে আবেদন করতে পারবেন। আর যেসব শিক্ষার্থী চূড়ান্ত মনোনয়ন পেয়েছে কিন্তু কলেজে ভর্তি হতে পারেনি বা নিশ্চায়ন করতে পারেনি তারাও চতুর্থ ধাপে আবেদনের সুযোগ পাবেন। 



    জানা গেছে, ৮ অক্টোবর থেকে ৯ অক্টোবর রাত ১১টা পর্যন্ত চতুর্থ ধাপে আবেদন গ্রহণ করা হবে। আবেদন যাচাইবাছাই করা হবে ১০ অক্টোবর। ১১ অক্টোবর রাত ৮টায় ফল প্রকাশ করা হবে। ১২ থেকে ১৩ অক্টোবর রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থী সিলেকশন নিশ্চায়ন ও কলেজে ভর্তির সুযোগ পাবেন। চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীরা ১৫ অক্টোবর কলেজে ভর্তির সুযোগ পাবেন। অনলাইন ছাড়া ম্যানুয়ালি একাদশে ভর্তি করা হবে না।  

    শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

    Post a Comment

    0 Comments