Ads:

প্রাথমিকের বার্ষিক পরীক্ষা ও মূল্যায়ন নির্দেশীকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর | Annual Exam schedule in primary school

প্রাথমিকের বার্ষিক পরীক্ষা ও মূল্যায়ন নির্দেশীকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর | Annual Exam schedule in primary school

জিএডুবিডি২৪.কম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা ও মূল্যায়ন আগামী ১৫ থেকে ৩০ নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গতকাল শুক্রবার এ নির্দেশনা দিয়ে জারি করা আদেশ সব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

শুক্রবার (৩ নভেম্বর) এ নির্দেশনা দিয়ে জারি করা আদেশ সব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

অধিদপ্তর জানিয়েছে, প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের শিক্ষক সহায়িকার নির্দেশনা অনুসরণ করে মূল্যায়ন সম্পন্ন করতে হবে। প্রাথমিক স্তরের পরিমার্জিত শিক্ষাক্রম অনুযায়ী ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে শতভাগ ধারাবাহিক মূল্যায়ন করতে হবে। প্রথম শ্রেণিতে কোনো ধরনের প্রান্তিক বা বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন


সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত আদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় প্রান্তিকের (বার্ষিক) মূল্যায়ন ১৫-৩০ নভেম্বরের মধ্যে সম্পন্ন করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রাক-প্রাথমিক ও প্রথম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন এবং দ্বিতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রচলিত পরীক্ষায় অনুষ্ঠিত হবে। এর আগে ৩০ নভেম্বরের মধ্যে প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এবং মূল্যায়ন শেষ করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে বলেছিলো প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়। 

Post a Comment

0 Comments