Ads:

এইচএসসি রেজাল্ট ২০২৩ নিয়ে যে নতুন তথ্য দিলো শিক্ষা মন্ত্রণালয় | HSC Exam Result 2023

এইচএসসি রেজাল্ট ২০২৩ নিয়ে যে নতুন তথ্য দিলো শিক্ষা মন্ত্রণালয় | HSC Exam Result 2023

জিএডুবিডি২৪.কম : শিক্ষা মন্ত্রণালয় এইচএসসি রেজাল্ট ২০২৩ নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছে। যে বিষয়গুলো জানা খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে শিক্ষা মন্ত্রণালয় থেকে পরীক্ষার ফলাফল তৈরি করছেন। তারা জানিয়েছে পরীক্ষা ফলাফল আগামী রবিবার ২৬ নভেম্বর ফলাফল প্রকাশ করা হবে। যেখানে শিক্ষার্থীরা অনলাইন থেকে তাদের পরীক্ষার ফলাফল খুব সহজে দেখতে পারবে। তবে এখানে ফলাফল দেখার বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ।

কারণ বর্তমানে রাজনৈতিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। হরতাল অবরোধের মতো ঘটনা ঘটছে। যদি ফলাফল প্রকাশের সময় হরতাল অথবা অবরোধের মতো ঘটনা ঘটে তাহলে শিক্ষার্থীরা জন্য বাসায় অবস্থান করে এবং সেখান থেকে তারা ফলাফল দেখে।

কোনভাবেই যেন শিক্ষা প্রতিষ্ঠান অর্থাৎ কলেজে যেন তারা না যায়, আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ নির্দেশনা আসতে যাচ্ছে শিক্ষার্থীদের জন্য। ফলাফল প্রকাশ্যে আনুষ্ঠানিকতা এবং কখন প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানিয়েছে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে এইচএসসি রেজাল্ট ২০২৩ অনলাইনে ঘোষণা দিবে। এরপরে সারা দেশে ফলাফল প্রকাশ করা হবে।

এক্ষেত্রে তারা পরীক্ষার ফলাফলে কার্যক্রম শুরু করবে সকাল ১০ টার দিকে। এর পরবর্তীতে সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে এক ঘন্টা লেগে যাবে।

এরপর 11 টার দিকে ফলাফল অনলাইনে প্রকাশ করা হবে। তবে কিছু ক্ষেত্রে ফলাফল আরো দেরি হতে পারে, তবে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে ফলাফল ১১ টার পরে অনলাইনে দেখা যাবে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত দুটি ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফল খুব সহজে দেখতে পারবে।

তাই অবশ্যই ফলাফল দেখার জন্য নিয়ম গুলো জানতে হবে এবং সঠিক ওয়েবসাইট ভিজিট করতে হবে।

সঠিক ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা মাত্র দুই মিনিট সময় ব্যয় করে তাদের ফলাফল দেখতে পারবে। রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নাম্বার ব্যবহার করে ফলাফল দেখার ব্যবস্থা রাখা হয়েছে যখন ফলাফল প্রকাশ করবে তখন কয়েক লাখ শিক্ষার্থীর অভিভাবক একসাথে দেখ ফলাফল দেখার জন্য ওয়েবসাইটে ভির করবে। যার কারণে কিছু সময় ফলাফল দেখা নাও যেতে পারে। তাই শিক্ষার্থীদের ধৈর্য ধারণ করতে হবে এবং অপেক্ষা করতে হবে ফলাফল দেখার জন্য। শিক্ষা মন্ত্রণালয় নির্ধারিত ওয়েবসাইটগুলোতে অন্য কোন জায়গা থেকে ফলাফল দেখা যায় না।

Post a Comment

0 Comments