Ads:

এইচএসসি ২০২৩ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ করা হবে কত তারিখ | hsc exam 2023 board challenge result

এইচএসসি ২০২৩ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ করা হবে কত তারিখ | hsc exam 2023 board challenge result

জিএডুবিডি২৪.কম : কত তারিখ এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২৩ প্রকাশ করবে শিক্ষা মন্ত্রণালয়, সে ব্যাপারে দায়িত্বরত কর্মকর্তারা জানিয়েছে।

আজকে আমরা বোর্ড চ্যালেঞ্জের পরীক্ষার ফলাফল নিয়ে শিক্ষার্থীদের কে জানাবো। অনেক শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জ আবেদন করেছে তাদের ফলাফল বাড়ানোর জন্য।



এক্ষেত্রে কত তারিখে ফলাফল প্রকাশ করা হবে তা জানতে চাচ্ছে তারা। মূলত শিক্ষা মন্ত্রণালয় থেকে বোর্ড চ্যালেঞ্জের কার্যক্রম পরিচালনা করবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত। শিক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে টেলিটক সিম দিয়ে এখানে আবেদন করতে পারবে।

প্রতি পত্রের আবেদন হিসাবে শিক্ষার্থীদের কাছ থেকে ১৫০ টাকা করে নেয়া হচ্ছে। তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে বলছে এখানে বেশ কিছু কার্যক্রম রয়েছে, যে বিষয় গুলো একটু সময় সাপেক্ষ। ফলাফল চাইলে যখন তখন প্রকাশ করা যায় না।



কতজন শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জ করেছে তার উপর ভিত্তি করে মূলত বোর্ড চ্যালেঞ্জের ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। শিক্ষা মন্ত্রণালয় চাচ্ছে খুব তাড়াতাড়ি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল প্রকাশ করার, তবে এখানে কতজন শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জ করছে তার ওপর বিষয়টি নির্ভরশীল। কারণ যদি অনেক শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করে তাহলে তাদের খাতা দেখতে হলে সময় দরকার। কারণ যত বেশি শিক্ষার্থী আবেদন করবে তাদের তত সময় লাগবে। আবেদনের সে ফলাফল গুলো পূর্ণ বিবেচনা করতে সেই জায়গায় শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি নির্ধারিত তারিখ নির্ধারণ করে দিবে। যে তারিখের মধ্যে সকল বোর্ডগুলোকে তাদের পরীক্ষার ফলাফল তৈরি করে রাখতে হবে এবং আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিবে তারা কবে ফলাফল প্রকাশ করতে চায়।

তবে সম্ভাব্য তারিখ হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছে আগামী ডিসেম্বর মাসের শেষের সপ্তাহে বোর্ডের ফলাফল প্রকাশ করা হতে পারে। তবে বিষয়টি এখনো প্রক্রিয়াধীন, এই সিদ্ধান্ত পরিবর্তন করা যেতে পারে। শিক্ষার্থীরা বলছে তাদের পরীক্ষার ফলাফল যেন তাড়াতাড়ি প্রকাশ করা হয়,কারণ সামনে বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। অনেকে বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য আবেদন করবে, তাই বোর্ড চ্যালেঞ্জের ফলাফল যদি তাড়াতাড়ি পাওয়া যাবে তত তাড়াতাড়ি তারা নিজেদেরকে গুছিয়ে নিতে পারবে এবং তাদের মত করে তারা প্রস্তুতি গ্রহণ করতে পারবে।







Post a Comment

0 Comments