Ads:

[১ম ধাপে] প্রাইমারি শিক্ষক নিয়োগ-২০২৩ পরীক্ষার প্রশ্ন সমাধান | Primary Teacher Recruitment-2023 Questions Solution

[১ম ধাপে] প্রাইমারি শিক্ষক নিয়োগ-২০২৩ পরীক্ষার প্রশ্ন সমাধান | Primary Teacher Recruitment-2023 Questions Solution

জিএডুবিডি২৪.কম : ১ম ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩। অবশেষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ১ম ধাপের পরীক্ষা সম্পূর্ণ হচ্ছে ৮ ডিসেম্বর ২০২৩ তারিখে। এই নিয়োগ পরীক্ষায় ৩ লক্ষ অধিক পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তিন বিভাগের আওতায় যে সকল জেলার পরীক্ষাথী এই পরীক্ষা অংশগ্রহণ করেছেন। পরীক্ষা যেহেতু এমসিকিউ আকারে নেওয়া হয়েছে । তাই পরীক্ষা শেষে আপনারা যারা প্রশ্নের উত্তর দেখার জন্য অধিক আগ্রহে অপেক্ষা করছেন । আশা করি এখান থেকে আপনারা প্রশ্নের উত্তর দেখে নিবেন । মোট চারটি বিষয়ের উপরে এই সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ হয়। বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞানের উপর এই পরীক্ষা নেওয়া হয়।


যেহেতু প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অত্যন্ত প্রতিযোগিতামূলক হয়ে উঠছে। তাই পরীক্ষা শেষে আপনি প্রশ্নগুলোর উত্তর তুলনা করে বুঝতে পারবেন পরীক্ষায় আপনি কত নম্বর পাচ্ছেন, কারণ ভুল উত্তরের জন্য মার্ক কাটা হবে, তাই সঠিক উত্তর এবং ভুল উত্তরের ভিত্তি হবে আপনি যে মার্কস পাবেন তুলনা করুন। আপনি এখান থেকে সঠিক প্রশ্নের উত্তর দেখতে পারেন। পরের মুহুর্তে আপনি কিছু নমুনা প্রশ্ন পাবেন। যা আপনি প্রস্তুতির জন্য পড়তে পারেন, আসুন পরীক্ষার পরে প্রশ্নের সঠিক উত্তরগুলি এখান থেকে দেখুন। শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম পর্যায়ের প্রশ্ন সমাধান


প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ সহকারী শিক্ষকের চাকরির পরীক্ষা ৮ডিসেম্ব্রর 2023 (শুক্রবার) সকাল ১০ AM থেকে ১১ PM পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের চাকরির পরীক্ষা ২০২৩ একযোগে ৩ বিভাগে মোট ১৭টি জেলায় অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের প্রশ্ন সমাধান।প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকের চাকরির পরীক্ষা ২০২৩ MCQ (মাল্টিপল চয়েস প্রশ্ন) আকারে পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষার নম্বর ছিল ৮০। মোট ৮০টি MCQ প্রশ্ন থাকবে। তার মানে প্রতিটি MCQ তে ১ নম্বর ছিল। প্রার্থীরা প্রতিটি সঠিক MCQ-এর জন্য ১মার্ক করে পাবেন এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা হবে। মোট ৪টি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা হবে। পরীক্ষার সময়কাল ছিল ৬০মিনিট (১ ঘন্টা)।

Post a Comment

0 Comments