Ads:

এসএসসির ফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে | SSC Exam Result 2024

এসএসসির ফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে

জিএডুবিডি২৪.কম: চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ১২ মে (রোববার) প্রকাশিত হবে। ওইদিন সকাল ১১টায় ফলাফল নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান এবং অনলাইনে একযোগে প্রকাশিত হবে।

সোমবার (৬ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাসার স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

ফল জানা যাবে যেভাবে:

আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের পর শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবে। ওয়েবসাইটে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার নাম, বছর ও শিক্ষা বোর্ড সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করে ফল জানা যাবে।

এছাড়া মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। ফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। উদাহরণ: SSC Dha 123456 2024, লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে জানা যাবে ফল।

অন লাইন রেজাল্ট দেখার লিংক: https://eboardresults.com

গত ১৫ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় গত ১২ মার্চ। ব্যবহারিক পরীক্ষা ১৩ থেকে ২০ মার্চের মধ্যে অনুষ্ঠিত হয়।

৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে এসএসসি ও সমমান পরীক্ষায় ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার জন্য নিবন্ধন করে।

Tag: এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে জানা যাবে যেভাবে,জানা যাবে যেভাবে,এসএসসির ফল প্রকাশ ১২ মে,এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে,আগামীকাল এসএসসি ফল প্রকাশ,এসএসসি ২০২২ সালের রেজাল্ট যেভাবে নির্ণয় করা হবে,এসএসসি রেজাল্ট কিভাবে বের করা হয়,এসএসসি রেজাল্ট কিভাবে দেখবো,২৮ নভেম্বর এসএসসি পরীক্ষার ফল,এসএসসি,এসএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২৩,ssc exam 2022 রেজাল্ট যেভাবে তৈরি নির্ণয় হবে,এসএসসি পরীক্ষা,এসএসসি রেজাল্ট কবে দিবে,এসএসসি রেজাল্ট কবে দিবে ২০২৩

Post a Comment

0 Comments